টানা তৃতীয়বারের জয় নিয়ে যা বললেন টিউলিপ

যুক্তরাজ্যের নির্বাচনে লেবার পার্টি থেকে টানা তৃতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধুর নাতনি ও শেখ রেহানার কন্যা টিউলিপ রিজওয়ানা সিদ্দিক। জয়ের পর নিজ পরিবার আর ক্যাম্পেইন টিমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

আজ শুক্রবার (১৩ ডিসেম্বর) সকালে এক টুইট বার্তায় ক্যাম্পেইন টিম ও পরিবারের সঙ্গে দুটি ছবি যুক্ত করে টিউলিপ সিদ্দিক লিখেছেন, ধন্যবাদ হ্যাম্পস্টেড ও কিলবার্ন আসনের ভোটার, যারা আমাকে পুনরায় নির্বাচিত করেছেন। ধন্যবাদ আমার পরিবার ও ভলান্টিয়ারদেরও। কিন্তু জাতীয় ফলাফল হতাশাজনক। কিছু মেধাবী সংসদ সদস্যকে হারিয়ে দু:খ প্রকাশ করছি। সামনে আরো কঠিন সময় আসছে, সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

উল্লেখ্য, ব্রিটেনের সাধারণ নির্বাচনে ব্যক্তিগত ফলাফল ভালো হলেও দলীয়ভাবে লেবার পার্টির ফলাফল হতাশাজনক। ব্রিটেনের সাধারণ নির্বাচনে বড় জয় পেয়েছে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি। ইতোমধ্যেই ৬৫০টি আসনের মধ্যে ৬০০ আসনের ফলাফল হাতে এসেছে। এর মধ্যে কনজারভেটিভ দল পেয়েছে ৩৩০টি আসন এবং লেবার পার্টি পেয়েছে ১৯৬ আসন।

নির্বাচনে জয়ী হতে সংখ্যাগরিষ্ঠতার জন্য প্রয়োজন ছিল ৩২৬ টি আসন। ইতোমধ্যেই সংখ্যাগরিষ্ঠতা পার করে ফেলেছে প্রধানমন্ত্রী বরিস জনসনের ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap