ডিজিটাল বাংলাদেশে বিনির্মাণের ক্ষেত্রে নারীরা ই-কমার্সে বিপ্লব সৃষ্টি করছে : ইন্দিরা

ঢাকা, ২১ জানুয়ারি, ২০২১ (বাসস) : মহিলা ও শিশু মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন্ন্ছো ইন্দিরা বলেছেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ক্ষেত্রে তথ্য প্রযুক্তি ব্যবহার করে নারী উদ্যোক্তারা ই-কমার্স ও ক্ষুদ্র ব্যবসায়ে বিপ্লব সৃষ্টি করছে। আজ বৃহস্পতিবার রাজধানীর বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তন থেকে ভার্চুয়াল মাধ্যমে সংযুক্ত হয়ে সিলেট বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ নির্মাণ করেছেন। এর সুফল ভোগ করছেন নারীরাও। দেশে যত অনলাইন ও ই-কমার্স প্রতিষ্ঠান রয়েছে তার ৮০ শতাংশ পরিচালনা করছে নারীরা। অন্যদিকে পুরস্কারপ্রাপ্ত জয়িতারা সমাজে নারীর ক্ষমতায়নের উদাহরণ সৃষ্টি করেছে বলেও উল্লেখ করেন তিনি। তিনি বলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারীদের কর্মসংস্থানের জন্য বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিয়ে তাদের দক্ষ উদ্যোক্তা হিসেবে গড়ে তুলছে। তাদের উৎপাদিত পণ্য বাজারজাতকরণ এবং ব্র্যান্ডিং করার জন্য জয়িতা ফাউন্ডেশন গঠন করেছে সরকার।‘জয়িতা’ ফাউন্ডেশন এর ১০ তলা ভবন নির্মাণ কাজ শিগগিরই শুরু হবে।
সিলেট জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমানের সভাপতিত্বে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী রওশন আক্তার, ডিআইজি সিলেট রেঞ্জ মফিজ উদ্দিন আহমেদ ও মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ।
অনুষ্ঠানে শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা ক্রেস্ট, সনদ ও পুরস্কারের নগদ অর্থ দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap