ঢাকা-নতুন জলপাইগুড়ি রেলসেবা উদ্বোধন করলেন শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ভারতীয় সমকক্ষ নরেন্দ্র মোদি মোদী আজ যৌথভাবে ঢাকা-নতুন জলপাইগুড়ি যাত্রীবাহী ট্রেন সার্ভিস ‘মিতালি এক্সপ্রেস’ উদ্বোধন করেছেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বাসসকে বলেছেন, দুপুরে তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে (পিএমও) দ্বিপক্ষীয় বৈঠকের পর দুই প্রধানমন্ত্রী এ ট্রেন সার্ভিসের উদ্বোধন করেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দু’দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় অবস্থানরত
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নতুন ট্রেন পরিসেবা উদ্বোধন করেন।
নতুন যাত্রীবাহী ট্রেনটি ঢাকা সেনানিবাস-চিলাহাটি-নতুন জলপাইগুড়ি রুটে চলাচল করবে। রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন উদ্বোধনী অনুষ্ঠানের সময় পিএমওতে উপস্থিত ছিলেন।
বাংলাদেশ রেলওয়ে সূত্রে জান নো হয়, ঢাকা সেনানিবাস এবং নিউ জলপাইগুড়ি রেলস্টেশনে শুল্ক ও ইমিগ্রেশন সুবিধা প্রদান করা হবে। যাত্রীবাহী ট্রেনটি প্রতি সোমবার ও বৃহস্পতিবার ঢাকা সেনানিবাস এবং প্রতি রবিবার ও বুধবার নিউ জলপাইগুড়ি থেকে ছাড়বে। ঢাকা এবং নিউ জলপাইগুড়ির মধ্যকার ননস্টপ দশ-কোচ ট্রেন পরিসেবাটি ৫৯৫ কিলোমিটার দূরত্ব কাভার করবে। নতুন ট্রেন পরিসেবা চালু করার মাধ্যমে ১৯৬৫ সাল পর্যন্ত দুদেশের মধ্যে চলমান রেল যোগাযোগ পুনঃস্থাপন করা হলো।
ঢাকা থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত যাত্রীপ্রতি ভাড়া ধরা হয়েছে এসি বার্থে ৪,৯০৫ টাকা, এসি সিটের জন্য ৩,৮০৫ টাকা এবং এসি চেয়ারের জন্য ২,৭০৫ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap