‘তারেক ২ হাজার কোটি টাকা নিয়ে ক্ষমতায় থাকার গর্ব করেছিল’

জনগণের আস্থা ও বিশ্বাস ধরে রাখতে কাজ করার জন্য আওয়ামী লীগ নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গঠনে সরকারের প্রচেষ্টায় ভূমিকা রাখারও আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, তারেক জিয়া খুব গর্ব করে বলত, দুই হাজার কোটি টাকা বানাতে পারলে জীবনেও বিএনপিকে ক্ষমতা থেকে সরানো যাবে না। অথচ পাঁচ হাজার কোটি টাকার উপরে বানিয়েও তারা ক্ষমতায় থাকতে পারেনি।

আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে বিভিন্ন জেলা থেকে আসা কাউন্সিলরদের সঙ্গে রবিবার (২২ ডিসেম্বর) গণভবনে শুভেচ্ছা বিনিময়ের সময় দলের সভাপতি শেখ হাসিনা এসব কথা বলেন। তিনি আওয়ামী লীগের ২১তম কাউন্সিলে নবমবারের মতো দলের সভাপতি নির্বাচিত হন।

প্রধানমন্ত্রী বলেন, কেউ কেউ একবার এমপি হয়ে গেলে পরের বার জয়লাভ করতে পারেন না। কারণ তিনি জনগণের আস্থা ধরে রাখতে পারেন না। অনেক টাকা হলেও নির্বাচনে জিততে পারেন না। কাজেই জনগণের আস্থা ধরে রাখতে হবে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, অনেক বড় নেতা আমার সঙ্গে ঘুরে বেড়ান আর স্লোগান দেন ‘আমি জিতে যাব’। নির্বাচন কিন্তু তা নয়। অঙ্কের মতো বের করা যায়, কার পজিশন কী। এবারের নির্বাচনে আমরা সেটাই করেছি।

শেখ হাসিনা বলেন, নিজেরা পুরো হিসাব নেওয়ার পর একটি আন্তর্জাতিক সংস্থা দিয়েও জরিপ করানো হয় প্রত্যেক এলাকায়। এভাবে হিসাব করতে হয়। এটা আমাদের দলের সব নেতাকর্মীদের মাথায় রাখা উচিত।

সরকার প্রধান বলেন, কে মানুষের কাছে বেশি যেতে পারছেন, কে মানুষের বেশি আস্থা অর্জন করতে পারছেন, কে ভোট আনতে পারবেন, এটা একেবারে অঙ্কের মতো হিসাবের ব্যাপার। নির্বাচন করা একটা অঙ্কের মতো হিসাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap