তোফাজ্জল হোসেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, এসডিজি সমন্বয়ক জুয়েনা আজিজ

প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ মো. তোফাজ্জল হোসেন মিয়াকে পদোন্নতি দিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব করেছে সরকার; সমাজকল্যাণ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব জুয়েনা আজিজকে দেওয়া হয়েছে এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়কের দায়িত্ব।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে জ্যেষ্ঠ সচিব সাজ্জাদুল হাসানের স্থলাভিষিক্ত হচ্ছেন তোফাজ্জল। সাজ্জাদুল হাসান আগামী ১০ জানুয়ারি অবসরে যাচ্ছেন।

আর জুয়েনা আজিজকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক পদে নিয়োগ দেওয়া হয়েছে তিন বছরের চুক্তিতে।

প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তার অবসরোত্তর ছুটি বাতিলের শর্তে ১ জানুয়ারি বা যোগদানের তারিখ থেকে তাকে ওই পদে নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক হিসেবে তিনি বর্তমান আহরিত বেতন স্কেল ও আনুষঙ্গিক সুবিধা পাবেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কামাল আজাদের চুক্তির মেয়াদ শেষ হওয়ায় জুয়েনাকে ওই পদে নিয়োগ দেওয়া হল।

মহিলা ও শিশু মন্ত্রণালয়ে নতুন সচিব

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নতুন সচিব পদে নিয়োগ পেয়েছেন বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর (সচিব) কাজী রওশন আক্তার।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব চালিয়ে আসা কামরুন নাহারকে তথ্য সচিব পদে বদলি করেছে সরকার।

অন্যদিকে মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) বদরুন নেছাকে পদোন্নতি দিয়ে বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর (সচিব) করা হয়েছে।

চুক্তিতে বিমান সচিব থাকছেন মহিবুল

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. মহিবুল হককে এক বছরের চুক্তিতে একই পদে নিয়োগ দিয়েছে সরকার।

তার পিআরএল স্থগিতের শর্তে আগামী ৬ জানুয়ারি বা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছরের জন্য জ্যেষ্ঠ সচিব হিসেবে তাকে চুক্তিতে নিয়োগ দিয়ে আগের দপ্তরেই পদায়ন করা হয়েছে। আগামী ৫ জানুয়ারি তার পিআরএলে যাওয়ার কথা ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap