ত্রাণ দুর্নীতিকারী জনপ্রতিনিধিদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থার অনিয়ম এখন নিয়ন্ত্রণে

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ত্রাণ নিয়ে দুর্নীতি করা জনপ্রতিনিধিদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ায় অনিয়ম এখন নিয়ন্ত্রণে আছে।

রবিবার (২৬ এপ্রিল) সচিবালয়ে নিজ দফতরে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ত্রাণ নিয়ে যেখানেই কোন রকম দুর্নীতির খবর আমরা পেয়েছি তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নিয়েছি। এখানে সীমিত সংখ্যক লোক জড়িত হয়েছে। গুরুত্ব দিয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ায় আমি মনে করি বিষয়টি নিয়ন্ত্রণে এসেছে।

তাজুল ইসলাম বলেন, অপরাধ সারা পৃথিবীতে আছে। অপরাধের শাস্তি যখন হয় তখন সে অপরাধ কমে যায়। সারা পৃথিবীতে এ প্রক্রিয়াটা অনুসরণ করা হয়।

চাল চুরির সংবাদ করতে যাওয়ায় ইউপি চেয়ারম্যান দ্বারা সাংবাদিক লাঞ্ছনার ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, সাংবাদিক হোক, সরকারি কর্মকর্তা হোক বা সাধারণ কৃষক হোক কারো দ্বারা যদি কেউ অন্যায়ভাবে অপদস্ত বা ক্ষতিগ্রস্থ হয় সেটাকে কোনোভাবেই সমর্থন করা যায় না। আমরা যেমন ভালো কাজের জন্য তাদের প্রটেকশন দেবো, তেমনি খারাপ কাজের জন্যও শাস্তি দেবো।

ডেঙ্গুর মৌসুম শুরু হয়েছে, এ বিষয়ে মন্ত্রণালয় এবং সিটি করপোরেশন কতটুকু প্রস্তুত রয়েছে জানতে চাইলে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, আমরা সবাই সতর্ক হলেই ডেঙ্গু নিয়ন্ত্রণ করতে পারব। আর আমরা কীটনাশকের ব্যবস্থা করেছি। আর যেসব খাল ও ড্রেনে বর্জ্য জমে আছে সেগুলো দ্রুত পরিষ্কার করার জন্য সিটি করপোরেশন, ওয়াসা, রাজউককে দায়িত্ব দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap