দলীয় প্রতীক নৌকা, পদ্মাসেতু আর বঙ্গবন্ধু স্যাটেলাইটে সেজেছে মঞ্চ

আগামীকাল ২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে দুই দিনব্যাপী ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন। শুক্রবার বিকেল ৩টায় আনুষ্ঠানিক উদ্বোধন করবেন দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে, সম্মেলনকে ঘিরে সাজানো হয়েছে অনুষ্ঠান স্থল ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের এলাকা। দলীয় প্রতীক নৌকার আদলে ও পদ্মাসেতু আর বঙ্গবন্ধু স্যাটেলাইট আকৃতিতে তৈরি করা সম্মেলন মঞ্চ সেজেছে বর্ণিল সাজে।

দূর থেকে দেখলে মনে হবে বিশাল এক নৌকা, তবে আসলে এটি একটি মঞ্চ। সম্মেলনের মূল মঞ্চের দৈর্ঘ্য ১০২ ফুট ও প্রস্থ ৪০ ফুট। মঞ্চের সম্মুখ ভাগ খালি রাখা হয়েছে। আর সেখানে শোভা পাচ্ছে কৃত্রিম পদ্মা নদীতে ৪০টি পিলারের ওপর দাঁড়ানো স্বপ্নের পদ্মাসেতু। এছাড়াও নদীতে ভাসছে ছোট-বড় নৌকা।

শুধু তাই নয় মঞ্চের ওপরের দিকে ঝুলছে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইটের মডেল। একটু খেয়াল করলেই দেখা যাবে স্যাটেলাইটের আকৃতি। আর এভাবেই সাজানো হয়েছে সম্মেলন মঞ্চ।

এছাড়াও উদ্যানের আশপাশের এলাকা ও প্রবেশদ্বারে শোভা পাচ্ছে জাতির জনক শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত সরকারের নানা অর্জন ও উন্নয়ন কর্মকান্ডের চিত্র ও দলটির ইতিহাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap