দেউন্দিতে ২১ চা শ্রমিক সন্তানের এসএসসি জয়

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার দেউন্দি, গেলানীয়া ও রঘুনন্দনসহ তিন বাগানের ২১ চা শ্রমিক সন্তান এসএসসি জয় করেছে। পঞ্চাশ স্কুল এন্ড কলেজ থেকে ২০ ও ১ জন শ্রীমঙ্গল উদয়ন স্কুল থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে কৃতকার্য হয়েছে। যেখানে শ্রমিকদের নুন আনতে পান্তা ফুরায়। এখানে তাদের সন্তানরা কঠোর শ্রমের মাধ্যমে এ ফলাফল অর্জন করেছে।

এ সাফল্যকে স্ম রণীয় করে রাখতে দেউন্দি ফ্রেন্ডস সোসাইটি (ডিএফএস) এর উদ্যোগে ও প্রতীক থিয়েটারের সহযোগিতায় এ ২১ জন শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

৭ জুন বিকেলে দেউন্দি চা বাগানের নাচঘরে অনুষ্ঠিত ফ্রেন্ডস সোসাইটির সভাপতি পরিমল বাগ্দীর পরিচালনার এতে প্রধান অতিথি ছিলেন, প্রতীক থিয়েটারের সভাপতি সুনীল বিশ্বাস।

বিশেষ অতিথি ছিলেন, দেউন্দি চা-বাগান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক প্রশান্ত গোয়ালা, ইউপি মেম্বার কার্তিক বাগ্দী, গেলানীয়া পঞ্চায়েত সভাপতি অমল ভুমিজ, লস্করপুর ভ্যালীর প্রাক্তন সাধারণ সম্পাদক মনিশংকর বাউরী, প্রতীক থিয়েটারের সহ-সভাপতি আমোদ মাল, ছাত্রনেতা ও স্বাস্থ্য সহকারী উজ্জ্বল দাস, বসুন্ধরা নাট্যগোষ্ঠীর সভাপতি সুবল মালাকার, অভিভাবক মিন্টু শীল ও কাঞ্চন বাগ্দী।

বক্তারা ছাত্রছাত্রীদের দিকনির্দেশনামূলক ও আলোকিত মানুষ হওয়ার লক্ষ্যে উচ্চশিক্ষা অর্জনের জন্য প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। সভায় সকল শিক্ষার্থীকে ধন্যবাদ ও অভিনন্দন জ্ঞাপন জানানো হয়।

সাক্ষাৎকারে এসএসসি কৃতকার্য শ্যামলী বাগ্দী, নমু রাজগড়, বর্ষা গোয়ালা, ঋতিকা বাউরী, সঞ্জু মুন্ডা, সঞ্জা মুন্ডা, রাহুল মাল, রনয় চাষা, জয় মহালী, করণ মহালী বলেন, চেষ্টায় হিমালয় জয় করা সম্ভব। এখানে আমরা শ্রমিক সন্তানরা কেন বসে থাকব। আমরাও এগিয়ে যাওয়ার চেষ্টা করছি। ধীরে ধীরে এগিয়ে যাওয়ার পথে আছি। আমাদের শ্রমিক সন্তানরা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করছে। আমরাও এ লক্ষ্যে এগোচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap