দেশে এক দিনে পরীক্ষা, আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস (কভিড-১৯) শনাক্ত হয়েছে ২০৯ জনের দেহে এবং মোট আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। এছাড়া একদিনে করোনায় সাতজন মারা গিয়েছেন, যা দেশে নতুন রেকর্ড।

মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে রাজধানীর মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের মিলনায়তন থেকে ‘করোনা ভাইরাস সংক্রান্ত’ অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এছাড়া একদিনে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক হাজার ৯০৫ জনের, যা একদিনে সর্বোচ্চ। এতে নতুন ২০৯ জনকে নিয়ে সব মিলিয়ে দেশে শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়াল ১০১২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন সাতজনকে নিয়ে দেশে মৃত্যুর মোট সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ জনে।

নাসিমা সুলতানা বলেন, দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ১২৮টি। এছাড়া বর্তমানে আইসোলেশনে আছেন ৩৮৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ সুস্থ হননি।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয়। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর আজ একদিনে সর্বোচ্চসংখ্যক রোগী শনাক্ত ও সর্বোচ্চ মৃত্যু হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap