দেশে এলো আলিবাবার উপহার

করোনা ভাইরাস মোকাবিলায় চীনের বিখ্যাত ই-কমার্স প্রতিষ্ঠান আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মার উপহার তিন লাখ মাস্ক দেশে এসে পৌঁছেছে।

রবিবার (২৯ মার্চ) বেলা ৩টার দিকে একটি কার্গো উড়োজাহাজ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। জ্যাক মার উপহার সামগ্রী গ্রহণ করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

এ সময় উপস্তিত ছিলেন ঢাকায় চীনের দূতাবাসের কর্মকর্তারা। তারা জানিয়েছেন, করোনা মোকাবিলায় বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়কে দেওয়া ৩ লাখ পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) ও মাস্ক বাংলাদেশে এসেছে।

বাংলাদেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পরে নিজের ভেরিফাইড টুইটার একাউন্টে জ্যাক মা বাংলাদেশসহ কয়েকটি দেশে মাস্ক, টেস্ট কিট আর নিরাপত্তা পোশাক অনুদান দেয়ার ঘোষণা দেন।

সেখানে জ্যাক মা লেখেন, ১৮ লাখ মাস্ক, দুই লাখ ১০ হাজার টেস্ট কিট, ৩৬ হাজার নিরাপত্তা পোশাক করোনা মোকাবিলায় বিভিন্ন দেশে অনুদান হিসেবে দেয়া হবে। সেই সঙ্গে ভেন্টিলেটর এবং থার্মোমিটারও দেয়া হবে।

বাংলাদেশের পাশাপাশি এসব সরঞ্জাম পাবে আফগানিস্তান, কম্বোডিয়া, লাওস, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা।

এর আগে বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকালে চীন সরকারের পক্ষ থেকে করোনা ভাইরাস শনাক্তের জন্য ১০ হাজার করোনা শনাক্তকরণ কিট, প্রথম সারির চিকিৎসকদের জন্য ১০ হাজার পিপিই এবং এক হাজার থার্মোমিটার পাঠিয়েছে। বিশেষ বিমানে আসা এসব সরঞ্জামের বক্সের গায়ে লেখা ছিল ‘ভালোবাসার নৌকা পাহাড় বাইয়া চলে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap