নিয়মিত ১৪৫ কিমি গতিতে বল করার লক্ষ্যে তাসকিন

বর্তমানে লাইন ও লেন্থ ঠিক করার কাজে মনোযোগ দিচ্ছেন বাংলাদেশের ফাস্ট বোলার তাসকিন আহমেদ। যদিও একই সময় নিজের বোলিংয়ের গতিটাও বাড়াতে চান তিনি।

তার মতে, যত দ্রুত গতিতে বল করতে পারবেন ততই বিপজ্জনক বোলার হিসেবে ব্যাটসম্যানদের সামনে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারবেন। এখন তার চাওয়া নিয়মিতভাবে ঘণ্টায় ১৪০ থেকে ১৪৫ কিলোমিটার গতিতে বল করতে পারা। যদিও তিনি জানেন যে, এত দ্রুত গতিতে বল করতে হলে নিজের ফিটনেসও সেভাবে ধরে রাখতে হবে।

জাতীয় দলে ফেরার জন্য মরিয়া এই ফাস্ট বোলার বলেন, দ্রুতগতিতে বল করতে পারলে জানি আমি বিপজ্জনক হয়ে উঠতে পারব। ক্যারিয়ারের শুরুতে আমি দ্রুত বল করতে পারতাম এবং প্রচুর উইকেটও পেয়েছি। সে সময় সবাই বিশেষ করে মাশরাফি ভাই আমাকে বলতেন যতটুকু সম্ভব দ্রুত বল করতে। তখন আমিও জোরে বোলিং উপভোগ করতাম।

তবে দুর্দান্তভাবে শুরুর পর ইনজুরির কবলে পড়ে নড়বড়ে হয়ে যায় তাসকিনের ক্যারিয়ার। অবশ্য ইনজুরি কাটিয়ে তিনি টেস্ট ক্রিকেটে ফিরে আসেন। ভারতের হায়দ্রাবাদে অনুষ্ঠিত এক মাত্র টেস্টে তাসকিনের বোলিং তোপে পড়ে স্বাগতিক ভারতের নামী দামী ব্যাটসম্যানরা পর্যন্ত খেই হারিয়ে ফেলেন। ওই সিরিজের পর ধারণা করা হয়েছিল, তিনি যে কোনো ফরম্যাটেই দলের সেরা বোলার হয়ে উঠবেন। কিন্তু বাস্তবে তা সম্ভব হয়নি। আরেক দফার ইনজুরি তাকে দল থেকেই বের করে দেয়।

২০১৯ বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চলাকালে কিংবদন্তি পেসার ওয়াকার ইউনুসের সঙ্গে কাজ করার সুযোগ হয়েছিল তাসকিনের। এ সময় তিনি ফের আগ্রাসী মেজাজ ফিরে পান। জায়গা করে নেন বিশ্বকাপগামী স্কোয়াডে। তবে এরপর আরেক দফার ইনজুরি তাকে আরও একবার দলের বাইরে পাঠিয়ে দেয়।

তরুণ এই পেসার বলেন, আমি অপেক্ষা করছি আবারও জাতীয় দলে ফেরার। আমি সত্যিই কঠোর পরিশ্রম করেছি। মনে হচ্ছে আমি ফের আমার সেরা ফর্ম ফিরে পাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap