প্রস্তুত বঙ্গবন্ধুর সমাধিসৌধ

নিজস্ব প্রতিবেদকঃ-

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে মঙ্গলবার (১৭ মার্চ) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাবেন। তাদের শ্রদ্ধা নিবেদনের জন্য প্রস্তুত বঙ্গবন্ধুর সমাধিসৌধ।

সকাল ১০টায় প্রথমে রাষ্ট্রপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাবেন। এরপরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাবেন।

এ সময় তিন বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হবে। পরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সুরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন। এরপর রাষ্ট্রপতি মন্তব্য বইতে মন্তব্য লিখে সই করবেন।

শ্রদ্ধা নিবেদন শেষ করে সকাল ১০টা ৩৫ মিনিটে রাষ্ট্রপতি টুঙ্গিপাড়া থেকে হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশে রওনা হবেন বলে রাষ্ট্রপতির কার্যালয়ের প্রটোকল অফিসার মুহাম্মদ মুরাদুল ইসলাম স্বাক্ষরিত গোপালগঞ্জের জেলা প্রশাসকের কাছে পাঠানো এক পত্রে জানানো হয়েছে।

শ্রদ্ধা নিবেদন শেষে কিছু সময় বঙ্গবন্ধু ভবনে অবস্থান করে প্রধানমন্ত্রী দুপুর ২টা ৩০ মিনিটে টুঙ্গিপাড়া থেকে হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশে রওনা হবেন বলে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত জেলা প্রশাসকের কাছে পাঠানো এক চিঠিতে জানানো হয়েছে।

গোপালগঞ্জ গণপূর্ত বিভাগের বঙ্গবন্ধুর সমাধিসৌধের কমপ্লেক্সের সবধরনের কাজ শেষ করা হয়েছে।

এখন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের জন্য প্রস্তুত বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স বলে জানিয়েছেন গোপালগঞ্জ গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার বিশ্বাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap