ফুরিয়ে যাননি গেইল, বললেন সম্মান দেখাতে

আইপিএলের চলতি আসরে পয়েন্ট টেবিলের তলানীতে রয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। এছাড়া বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে গত দুই আসরে জয়ের দেখা পায়নি রাহুলরা। সেই ব্যাঙ্গালুরুকেই তারা হারিয়েছে ৮ উইকেটের বড় ব্যবধানে।

সংযুক্ত আরব আমিরাতে এবারের আইপিএলে গ্রুপ পর্বের দুই ম্যাচেই কোহলিদের উড়িয়ে দিল পাঞ্জাব। বৃহস্পতিবার রাতের ম্যাচে কিংসরা তুলে নিয়েছে ৮ উইকেটের বিশাল জয়। আসরে প্রথমবার মাঠে নেমেই ঝড় তুলেছেন ক্রিস গেইল। খেলেছেন ৪৫ বলে ৫৩ রানের দারুণ ইনিংস।

তাও আবার ওপেনিংয়ে নয়, তিনি নেমে তিনি ফুটিয়েছেন ছক্কার ফোয়ারা। ম্যাচ শেষে বলেছেন, নামের প্রতি সম্মান দেখাও। পাঞ্জাবের বিপক্ষে ওই ম্যাচে শুরুতে ব্যাট করে ১৭১ রান তোলে ব্যাঙ্গালুরু। জবাবে দুই ওপেনার কেএল রাহুল ও মায়াঙ্গ তোলেন ৭৮ রান।

রাহুল ৪৯ বলে পাঁচ ছক্কা ও এক চারে খেলেন ৬১ রানের ইনিংস। মায়াঙ্ক করেন ২৫ বলে চারটি চার ও তিন ছক্কায় ৪৫ রান। এরপর তিনে নেমে গেইল পাঁচ ছক্কা ও এক চারে ৫৩ রানের হার না মানা ইনিংস খেলেন।

দলকে বড় জয় এনে দেওয়া গেইল বলেন, ‘এখানকার আবহাওয়া খুবই গরম। উইকেট ধীর গতির। পরে ব্যাটিং করা তাই ভালো হয়েছে। দল আমাকে তিনে চেয়েছিল। এটা কোন ব্যাপার নয়। টুর্নামেন্ট জুড়েই ওপেনাররা ভালো খেলছে। আমিও তাদের জুটি ভাঙতে চাইনি। মূল কথা হলো, দল আমাকে একটা দায়িত্ব দিয়েছিল। আমি সেটা নিয়েছিলাম।’

এখনও ফুরিয়ে যাননি কথাটা বুঝিয়ে টি-২০ ক্রিকেটের ফেরিওয়ালা গেইল বলেন, ‘সবসময় আমি একটা কথাই বলি, ইউনিভার্স বসকে সম্মান দেখাও।’ ফিটনেস নিয়ে ক্যারিবিয় তারকা জানান, ফিট থাকা গুরুত্বপূর্ণ। বেঞ্চে বসে থাকতে তিনি পছন্দ করেন না। কিন্তু শরীরটা তার একটু খারাপ ছিল। বিশ্রাম তাকে তাই আরও ফিট বানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap