বছরটাই শেষ প্রোটিয়া পেসারের

চলতি বছরের কাউন্টি ক্রিকেটে খেলা হবে দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার কাইল অ্যাবটের। ইংলিশ কাউন্টি দল হ্যাম্পশায়ার নিশ্চিত করেছে, এ বছর দলের সঙ্গে যোগ দেবেন না অ্যাবট। তবে আগামী বছর কাউন্টি বিদেশি কোটার খেলোয়াড় হিসেবে ফিরবেন হ্যাম্পশায়ারে।

দক্ষিণ আফ্রিকার হয়ে ২০১৩ থেকে ২০১৭ পর্যন্ত সময়ে ১১ টেস্ট, ২৮ ওয়ানডে ও ২১ টি-টোয়েন্টি খেলা অ্যাবট, করোনা লকডাউনের সময় ছিলন ওয়াজুলু-নাটালে নিজের বাড়িতে। এই মহামারীর কারণে দেয়া ভ্রমণে নিষেধাজ্ঞা এবং ভিসা জটিলতার কারণে কাউন্টিতে যোগ দিতে পারেননি ৩৩ বছর বয়সী এ ডানহাতি পেসার।

২০১৭ সালে দেশের ক্রিকেটকে বিদায় জানিয়ে হ্যাম্পশায়ারের সঙ্গে কলপ্যাক চুক্তি করেছেন অ্যাবট। গতবছর সেটিকে বাড়িয়ে আরও তিন বছরের জন্য কাউন্টির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। যুক্তরাজ্য ইউরোপিয়ান ইউনিয়ন থেকে বেরিয়ে যাওয়ায় এখন বিদেশি কোটার খেলোয়াড় হিসেবে হ্যাম্পশায়ারে খেলছেন তিনি।

এ বছর হ্যাম্পশায়ারে যোগ দিতে না পারা দ্বিতীয় কলপ্যাক খেলোয়াড় হলেন অ্যাবট। তার আগে সাবেক ওয়েস্ট ইন্ডিয়ান পেসার ফিদেল এডওয়ার্ডসও জানিয়েছেন এ মৌসুমে খেলা হবে না তার। এছাড়া স্কটল্যান্ডের তরুণ পেসার ব্র্যাড হুইলও ইংল্যান্ডে না থাকায় চলতি মৌসুমে খেলতে পারছেন না।

শুধু হ্যাম্পশায়ার নয়, বব উইলিস ট্রফির প্রথম রাউন্ডে বেশ কয়েকটি কাউন্টিই তাদের কলপ্যাক খেলোয়াড়দের পায়নি। তবে সারে আশা করছে অস্ট্রেলিয়া থেকে উড়ে আসবেন দক্ষিণ আফ্রিকান পেসার মরনে মরক্যাল, ডোয়াইন অলিভিয়েরের আশায় রয়েছে ইয়র্কশায়ার। তাদের স্বদেশি হাশিম আমলার অংশগ্রহণ আবার অনিশ্চিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap