ভিক্ষুক পুনর্বাসনের কার্যক্রমে নগদ অর্থ সহায়তায় এমপি নূর মোহাম্মদ

মোজাম্মেল হক, কিশোরগঞ্জ-২: কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলাকে ভিক্ষুক মুক্ত উপজেলা গড়ার লক্ষ্যে ভিক্ষুক পুনর্বাসন ও তাদের বিকল্প কর্মসংস্থান কর্মসূচী শুরু করেছে উপজেলা প্রশাসন।

পাকুন্দিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ২৩ সেপ্টেম্বর (বুধবার) সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য, পুলিশের সাবেক (আইজিপি), রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ।

পাকুন্দিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. নাহিদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ মো. হারুন-অর-রশীদ-জুয়েল ও সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান মোছা. শামছুন্নাহার আপেল।

এছাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান, পৌরসভার মেয়র মো. আক্তারুজ্জামান খোকন, উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল হাসান আলামিন ও উপজেলা একাডেমিক সুপারভাইজার শারফুল ইসলামসহ বিভিন্ন ইউপি চেয়ারম্যান এবং সকল শ্রেণীপেশার লোকজন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, ভিক্ষুক মুক্ত পাকুন্দিয়া গড়ার লক্ষ্যে উপজেলার নয়টি ইউনিয়ন থেকে ২২৮ জন ভিক্ষুক বাছাই করা হয়। এর মধ্যে প্রথম ধাপে ২৫জনকে পুনর্বাসনের আওতায় আনার মধ্য দিয়ে কর্মসূচী শুরু হয়েছে।

প্রথম ধাপের ২৫ জনকে পুনর্বাসন করতে ১০ লাখ ১০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। ওই বরাদ্দ থেকে ২২ জন ভিক্ষুককে গরু, দুই জনকে সেলাই মেশিন ও হাঁস-মুরগি এবং একজনকে দোকানঘর প্রদানসহ প্রত্যেককে নগদ অর্থ সহায়তা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap