মসজিদে এসি বিস্ফোরণ: তদন্ত কমিটি গঠন

নারায়ণগঞ্জের ফতুল্লায় বাইতুল সালাত জামে মসজিদে ছয়টি এসির বিস্ফোরণে ৩৭ মুসল্লি দগ্ধ ও হতাহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন জানান, বাইতুস সালাত জামে মসজিদের ছয়টি এয়ার কন্ডিশনার (এসি) কীভাবে একসঙ্গে বিস্ফোরিত হল, তার কারণ উদ্ঘাটনে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে তদন্ত কমিটির নাম জানা যায়নি।

এদিকে ঘটনাস্থলে যাওয়া নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো.জসিম উদ্দিন বলেন, ঘটনাস্থল রেড টেপ দিয়ে আটকিয়ে দেয়া হয়েছে। আমি সদর হাসপাতালে (ভিক্টোরিয়া) গিয়েছিলাম, অধিকাংশই ঢাকা মেডিকেলে চলে গেছে। আমি স্বাস্থ্য সচিব এবং কেবিনেট সেক্রেটারিসহ সবার সঙ্গে যোগাযোগ করেছি। তারা আমাকে আশ্বস্ত করেছেন যারা গিয়েছে তাদের খোঁজ খবর রাখা হচ্ছে। সবাইকে ধৈর্য ধরার এবং দোয়া করার অনুরোধ করব।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম বলেন, প্রাথমিকভাবে ধারণা করছি, বিদ্যুতের লুজ কানেকশন বা গ্যাস লিকেজ থেকে এ বিস্ফোরণ হতে পারে। সকল আইনশৃঙ্খলা বাহিনী সর্বাত্মক চেষ্টা করেছে দ্রুত আহতদের চিকিৎসা ব্যবস্থা করার।

শুক্রবার এশারের নামাজের পর বেতর নামাজ পড়ারত অবস্থায় তল্লা চামার বাড়ি বাইতুল সালাত জামে মসজিদে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দগ্ধ ৩৭ জনকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে ভর্তি করা হয়। তাদের শনিবার (৫ সেপ্টেম্বর) এক শিশু ও মুয়াজ্জিনসহ ১১ জন মারা গেছেন। বাকিদের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap