‘মানিক মিয়ার চরিত্রে অভিনয়ের সুযোগ আমার ক্যারিয়ারের জন্য সম্মানের’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে কারা অভিনয় করবেন সেই অপেক্ষার পালা শেষ হলো। গতকাল প্রকাশ করা হয়েছে অভিনয়শিল্পীদের তালিকা। এই সিনেমায় বাংলাদেশের সাংবাদিকতার পথিকৃত ও দৈনিক ইত্তেফাক পত্রিকার প্রতিষ্ঠাতা তফাজ্জল হোসেন মানিক মিয়ার চরিত্রে অভিনয় করবেন অভিনেতা তুষার খান। সেই প্রসঙ্গ নিয়ে কথা বললেন বিনোদন প্রতিদিনের সঙ্গে। সাক্ষাত্কার নিয়েছেন তানভীর তারেক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে আপনি তফাজ্জল হোসেন মানিক মিয়ার চরিত্রে অভিনয় করছেন। সিনেমাটির সঙ্গে জড়িত হওয়া প্রসঙ্গে জানতে চাই—

এই বছরের ৮ জানুয়ারি আমাকে বিটিভিতে অডিশনের জন্য ডাকা হয়। অডিশন দিই, তারা আমার ছবি নিয়ে যান। এরপর মাঝে শুনেছিলাম মানিক মিয়ার চরিত্রে আমি অভিনয় করবো। কিন্তু সেটি অফিশিয়াল কোনো ঘোষণা ছিল না। আজকের (গতকাল) চূড়ান্ত ঘোষণার পর অফিশিয়ালি জানার আগে আমি অনেকের কাছে বিষয়টি জানলাম। প্রথমে মিশা সওদাগর আমাকে জানান যে তালিকায় আমার নাম রয়েছে। এভাবেই মূলত বিষয়টি হলো।

মানিক মিয়া প্রসঙ্গে আপনার কিছু কথা—

তাকে নিয়ে আসলে নতুন কিছু বলার নেই। সবাই তার সম্পর্কে জানেন। একজন আইকনিক ব্যক্তিত্ব তফাজ্জল হোসেন মানিক মিয়া। এদেশের সাংবাদিকতার পথিকৃত এবং মুক্তিযুদ্ধের সময় তার যে ভূমিকা রয়েছে তা আমাদের জন্য অনেক বড় কিছু। মানিক মিয়ার চরিত্রে অভিনয়ের সুযোগ আমার ক্যারিয়ারের জন্য সম্মানের। সেই সম্মানটা শতভাগ ধরে রাখার চেষ্টা করবো। কাজের সামনের বিষয়গুলো এখনও জানি না। তবে নিজের এতদিনের অভিজ্ঞতা দিয়ে আমি চেষ্টা করবো অভিনয়ের মধ্য দিয়ে তাকে পর্দায় তুলে ধরতে।

সিনেমাটি নিয়ে আপনার প্রত্যাশা ও যারা অভিনয় করছেন তাদের প্রসঙ্গে…

প্রত্যাশা তো অনেক বড়। সেই প্রত্যাশা পূরণ হবে সেই বিশ্বাসও রয়েছে। এখন শুধু এগিয়ে যাওয়া। আর যারা অভিনয় করছেন তারা সবাই নিজের জায়গা থেকে ভালো অভিনয় করেন। অনেক বড় একটি টিম এখানে একসঙ্গে কাজ করবো। দারুণ কিছুর অপেক্ষায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap