মে মাসেই চীনের সঙ্গে ফ্লাইট চালু করবে বিমান

করোনাভাইরাসের সংকটের মধ্যেই চীনের সঙ্গে বিমান চলাচল চালু করতে যাচ্ছে বাংলাদেশ বিমান। বাংলোদেশ বিমান সূত্রে জানা গেছে, চীনের গুয়াংজুতে ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। চলতি মে মাসের যেকোনো সময়ে এই রুটে বিমান চলাচল শুরু হবে।

দীর্ঘদিন ধরে বাংলাদেশ বিমান গুয়াংজুতে ফ্লাইট চালুর জন্য চীনের সঙ্গে যোগাযোগ করে আসছিলো কিন্তু অনুমোদন মিলেছে সম্প্রতি। ফলে চীনের সঙ্গে বাংলাদেশ বিমানের নতুন সখ্যতার তৈরি হতে যাচ্ছে।

মার্চ থেকেই সারাবিশ্বের সঙ্গে আন্তর্জাতিক ফ্লাইট বাংলাদেশে উঠানামা বন্ধ করেছে কর্তৃপক্ষ। তবে বিশেষ ফ্লাইট চলছে। এছাড়া বাংলাদেশ বিমানের ১৭টি রুটের সবগুলো রুটের ফ্লাইট উঠানামা বন্ধ রয়েছে। একের পর এক অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক রুটে ফ্লাইট বাতিল করতে বাধ্য হয়েছে বাংলাদেশ বিমান। কারণ একটাই করোনাভাইরাস। আর এর মধ্যেই নতুন রুটে বিমান চলাচল কতটুকু যুক্তিসঙ্গত হবে সেটা নিয়েও প্রশ্ন রয়েছে বিশেষজ্ঞদের।

এ বিষয়ে বাংলাদেশ বিমানের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেন বলেন, ‘চীনের অবস্থা স্বাভাবিক হয়ে যাচ্ছে। আর আমরা সবকিছু মেনেই ফ্লাইট চালু করতে যাচ্ছি। চীনের সঙ্গে শুধু যাত্রী না কার্গোরও একটা সম্ভবনা আছে। আপাতত বিশ্ব পরিস্থিতির জন্য আমরা সপ্তাহে একদিন গুয়াংজুতে ফ্লাইট চালু করবো। আমরা চেষ্টা করছি এই মাসেই যেন চালু করতে পারি। ৭৩৭ বিমান দিয়ে চালানো হবে। আর যাত্রী ধারণ ক্ষমতা থাকবে ১৬২ আসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap