যে সব পদে পরিবর্তন আসলো

আওয়ামী লীগের ২১ তম কাউন্সিলে কাউন্সিলে নবম বারের মতো আওয়ামী লীগের সভাপতি পদে শেখ হাসিনা নির্বাচিত হয়েছেন। এছাড়া দ্বিতীয় বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে ওবায়দুল কাদের। এ সময় প্রধানমন্ত্রীর নতুন ঘোষিত কমিটিতে বেশ কয়েকটি পদে পরিবর্তন আনা হয়েছে।

কমিটিতে নতুন জায়গা পাওয়ারা হলেন শাহাজাহান খান, জাহাঙ্গীর কবিব নানক ও আব্দুর রহমান। এই তিন জন সভাপতি মণ্ডলীতে নতুন করে যুক্ত হয়েছেন।

অন্যদিকে উপদপ্তর সম্পাদক ছিলেন বিপ্লব বড়ুয়া। তাকে নতুন করে দপ্তর সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। আর দপ্তর সম্পাদকের জায়গায় ছিলেন আবদুর সোবহান গোলাপ। তাকে করা হয়েছে প্রচার এবং প্রকাশনা সম্পাদক।

নতুন কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে মাহবুব উল আলম হানিফ, দীপু মনি, হাসান মাহামুদের সঙ্গে নতুন করে যুক্ত হয়েছেন হাসান মাহামুদ এবং আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে নতুন করে জায়গা পেয়েছেন এস এম কামাল। তিনি আওয়ামী লীগের সদস্য ছিলেন। এছাড়া মির্জা আজমও জায়গা পেয়েছেন। এর আগে ছিলেন এবি এম মোজাম্মেল ও আবু সাঈদ আল মাহমুদ স্বপন। তারা দুজনে আগের দায়িত্বেই আছেন।

নতুন করে আইন সম্পাদক হিসেবে জায়গা পেয়েছেন নজিবুল্লাহ হিরু। মহিলা বিষয়ক সম্পাদক হিসেবে জায়গা পেয়েছেন মেহের আফরোজ চুমকি। এছাড়া ফরিদুর নাহার লায়লী আগের মতোই কৃষি সম্পাদকের দায়িত্বে আছেন। এছাড়া আরো কয়েকটি পদের নাম ঘোষণা করা হয়নি। বাকি পদগুলোর নাম পরে জানিয়ে দেওয়া হবে বলে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি জানিয়েছেন, পরবর্তীতে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলের একটি সভা হবে। সেই জায়গা থেকে আওয়ামী লীগের ৮১ কমিটির বাকি সদস্যদের নাম জানিয়ে দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap