রক্তচক্ষু উপেক্ষা করে ডাকসুতে বঙ্গবন্ধুর ছবি টাঙিয়েছিলাম : সুলতান মনসুর

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে সোমবার (৯ নভেম্বর) জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনের সাংসদ সুলতান মোহাম্মদ মনসুর আহমদ বলেছেন, ‘মুজিববর্ষ উপলক্ষে ১০ জানুয়ারির অনেক বক্তব্য দেয়া হয়েছে, আমি শুধু একটি কথা বলতে চাই, সিলেট থেকে জয়পুরহাট, টেকনাফ থেকে তেঁতুলিয়া, সুনামগঞ্জ থেকে গোপালগঞ্জ, বাংলাদেশের ৭০টি জেলায় আমরা ঘুরে বেড়িয়েছি বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে।

কত রজনী আমাদের কেটেছে মিনি বাসের মধ্যে, কত রজনী আমাদের কেটেছে এই রাজনীতিকে প্রতিষ্ঠা করার জন্য। সেই হিসেব দিলে আজকে সময়ও চলে যাবে।’

সুলতান মনসুর বলেন, ‘আজকে আমাদের দেশের রাজনীতি ও বিশ্ব রাজনীতি যে অবস্থায় চলছে, আমি বলতে চাই যদি বন্যেরা বনে সুন্দর শিশুরা মাতৃক্রোড়ে-এ প্রবাদ সত্য হয়; তাহলে রাজনীতিকে রাজনীতিবিদদের দিয়ে পরিচালিত করতে হবে। এই সংসদে ৬৫ ভাগ আছেন, যারা রাজনীতিতে জড়িত ছিলেন না। রাজনীতি করতে হলে ট্রেডিশনের রাজনীতিবিদদের এগিয়ে নিতে হবে।’

তিনি বলেন, এখন সংসদের অধিবেশন কক্ষে জাতির জনক বঙ্গবন্ধুর ছবি টাঙানো হয়েছে। কিন্তু ৩১ বছর আগে রক্তচক্ষু উপেক্ষা করে ডাকসুতে এই ছবি টাঙিয়েছিলাম।

তিনি আরও বলেন, দেশ দুর্নীতিতে ভরে গেছে। অনেক জায়গায় সংসদ সদস্যদের নিয়ন্ত্রণের বাইরে কাজ হচ্ছে। এটা হওয়া ঠিক না। বঙ্গবন্ধুর স্বপ্নসাধ বাস্তবায়নে সকলকে বঙ্গবন্ধুর মতো চরিত্রবান হওয়ার আহ্বান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap