লজ্জা এড়াতে লড়ছে পাকিস্তান

সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে স্বাগতিক ইংলিশদের রান পাহাড়ে চাপা পড়ে অসহায় আত্মসমর্পণ করেছে পাকিস্তানের ব্যাটসম্যানরা। আর তাই অধিনায়ক আজহার আলী সেঞ্চুরি তুলে নিলেও ফলোঅন এড়াতে পারেনি সফরকারীরা। ম্যাচের চতুর্থ দিনে ইনিংস হার এড়াতে লড়ছে পাকিস্তান।

ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ৫৮৩ রান তুলে ইনিংস ঘোষণ করে ইংল্যান্ড। তবে টস জিতে ব্যাটিংয়ে নামা ইংলিশদের ইনিংসের শুরুটা মোটেও ভালো হয়নি। ১২৭ রান তুলতেই চার উইকেট হারিয়ে বসে তারা। এরপরই দলের হাল ধরেন জ্যাক ক্রাউলি ও জস বাটলার। পঞ্চম উইকেটে গড়ে তোলেন ৩৫৯ রানের বিশাল জুটি। ক্রাউলি তুলে নেন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। তিনি আউট হন ২৬৭ রানে। অন্যদিকে বাটলার করে ১৬২ রান।

জবাবে ব্যাট করতে নেমে ইংলিশ পেসার অ্যান্ডারসনের তোপের মুখে পড়েন পাক ব্যাটসম্যানরা। ৭৫ রান তুলতেই ৫ উইকেট হারায় তারা। ৪ উইকেটই তুলে নেন অ্যান্ডারসন। বাকি এক উইকেট নেন ডোম বেস। ষষ্ঠ উইকেটে মোহাম্মদ রিজওয়ানকে সঙ্গে নিয়ে বিপর্যয় সামাল দেন অধিনায়ক আজহার আলী। এ জুটিতে স্কোরবোর্ডে জমা হয় ১৩৮ রান। দলীয় ২১৩ রানে ৫৩ রান করা রিজওয়ানকে আউট করে স্বাগতিকদের ব্রেকথ্রু এনে দেন ক্রিস ওকস। এরপর আর কেউই আজহার আলীকে সঙ্গ দিতে পারেননি। ফলে ২৭৩ রানেই গুঁটিয়ে যায় সফরকারীরা। ১৪১ রান নিয়ে অপরাজিত থাকেন আজহার আলী। ৩১০ রানের লিড পায় ইংল্যান্ড। অ্যান্ডারসন শেষ ব্যাটসম্যান নাসিম শাহকে আউট করে পাঁচ উইকেটের কোঠা পূরণ করেন।

ফলোঅনে পড়া পাকিস্তানকে দ্বিতীয়বার ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। ওপেনিং জুটিতে ৪১ রান তুলে লজ্জার ইনিংস হার এড়ানোর স্বপ্ন দেখাচ্ছে দুই পাক ওপেনার শান মাসুদ ও আবিদ আলী। বৃষ্টিতে খেলা বর্তমানে বন্ধ রয়েছে।

এর আগে সিরিজের প্রথম টেস্টে জোয় তুলে নেয় ইংলিশরা। বৃষ্টিবিঘ্নীত দ্বিতীয় টেস্ট হয় ড্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap