শবে বরাত-নববর্ষ; প্রধানমন্ত্রীর নির্দেশনা

নিজস্ব প্রতিবেদকঃ-

করোনাভাইরাস সংক্রমণের বিস্তার রোধে আসছে শবে বরাত ও বাংলা নববর্ষের যাবতীয় আয়োজন ঘরে থেকেই পালন করতে আবারও আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি সবাইকে বাংলা নববর্ষের আগাম শুভেচ্ছাও জানিয়েছেন সবাইকে।

রোববার (৫ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান। দেশের অর্থনীতিতে করোনাভাইরাসের প্রভাব এবং তা মোকাবিলায় আর্থিক প্যাকেজ ঘোষণাসহ সরকারের গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরতে এই সংবাদ সম্মেলন আয়োজন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর আশাবাদ জানান, সরকারের গৃহীত পদক্ষেপগুলোর কারণে দেশের অর্থনীতিতে করোনাভাইরাসের প্রভাব মোকাবিলা করা সম্ভব হবে। একইসঙ্গে দেশের মানুষ স্বাস্থ্যবিধিসহ সামাজিক দূরত্ব মেনে চলছে করোনাভাইরাসের সংক্রমণের ব্যাপক বিস্তারও রোধ করা সম্ভব হবে।

সামনেই শবে বরাতের আয়োজন রয়েছে। এ প্রসঙ্গে দৃষ্টি আকর্ষণ করে প্রধানমন্ত্রী বলেন, সামনে শবে বরাত রয়েছে। এই শবে বরাতেও আপনারা ঘরে বসে দোয়া করুন, যেন মহান আল্লাহ তায়ালা আমাদের বরাত ভালো রাখেনে। আপনারা দোয়া করুন যেন এই মহামারি থেকে বাংলাদেশের জনগণসহ গোটা বিশ্ববাসী মুক্তি পায়।

এর আগে বাংলা নববর্ষের প্রসঙ্গেও কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমরা প্রতিবছর মহা উৎসবে বাংলা নববর্ষ পালন করি। কিন্তু এ বছর সেটি করা যাবে না। ঘরে বসে নববর্ষ পালন করুন, ডিজিটাল মাধ্যমে নববর্ষ পালন করুন। মিডিয়াসহ সোস্যাল মিডিয়া যেগুলো আছে, সেগুলোর মাধ্যমে নববর্ষ উদযাপন করতে পারেন আপনারা।

এর আগে গত ৩১ মার্চ জেলা প্রশাসকদের সঙ্গে আয়োজিত ভিডিও কনফারেন্স থেকেও প্রধানমন্ত্রী ঘরে বসে নববর্ষ পালনের আহ্বান জানিয়েছিলেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, জাতির পিতার ডাকে ৯ মাস যুদ্ধ করে যে জাতি দেশ স্বাধীন করেছে, বঙ্গবন্ধু বলে গেছেন, সেই জাতিকে কেউ দাবায়ে রাখতে পারবে না। আমরাও জাতির পিতার অমর বাণী বুকে ধারণ করে এগিয়ে যাব, এটাই আমাদের লক্ষ। আমাদের বাংলাদেশের মানুষকে এবং বিশ্ববাসীকে আল্লাহ তায়ালা করোনাভাইরাস থেকে রক্ষা করুক, এটাই আমরা চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap