শেখ রেহানাকে কৃতজ্ঞতা জানাতে ভুললেন না কাদের

টানা দ্বিতীয় মেয়াদে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের জানিয়েছেন, দল হিসেবে আওয়ামী লীগের সামনে অনেক কাজ বাকি। সামনে অনেক চ্যালেঞ্জ রয়েছে। সেগুলো মোকাবিলায় এক হয়ে কাজ করতে হবে।

শনিবার (২১ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এসময় তার একপাশে ছিলেন আগের কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক থেকে নতুন কমিটিতে সভাপতিমণ্ডলীর সদস্য হওয়া জাহাঙ্গীর কবির নানক এবং অপর পাশে ছিলেন আগের কমিটির সাংগঠনিক সম্পাদক থেকে নতুন কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পাওয়া আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

এই প্রতিক্রিয়াকে তিনি তাৎক্ষণিক প্রতিক্রিয়া হিসেবে গ্রহণ করার জন্য অনুরোধ করেন ওবায়দুল কাদের। পরবর্তী সময়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত প্রতিক্রিয়া জানানো হবে বলে জানান তিনি।

কাউন্সিল অধিবেশন পরবর্তী এই সংবাদ সম্মেলনের শুরুতেই ওবায়দুল কাদের নতুন কমিটিতে স্থান পাওয়া নেতাদের অভিনন্দন জানান। দলের ২১তম জাতীয় কাউন্সিলের খবর প্রচার করায় গণমাধ্যমকর্মীদেরও অভিনন্দন জানান তিনি।

দ্বিতীয়বার সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় সভাপতি শেখ হাসিনা ও দলের কাউন্সিলরসহ সবার প্রতি কৃতজ্ঞতা জানান কাদের। তিনি বলেন, আমাকে দ্বিতীয়বার দলের সাধারণ সম্পাদক নির্বাচিত করার জন্য আমাদের নেত্রী শেখ হাসিনার কাছে অপরিসীম কৃতজ্ঞতা জানাই। আমার আরেক শুভাকাঙ্ক্ষী বঙ্গবন্ধুর আরেক কন্যা শেখ রেহানার কাছেও কৃতজ্ঞতা জানাই। আমি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই আওয়ামী লীগের প্রায় সাড়ে সাত হাজার কাউন্সিলর, যারা সর্বসম্মতিক্রমে আমাদের নেত্রী ও আমাকে নির্বাচিত করেছেন। আমাকে টানা দ্বিতীয়বার দায়িত্ব দিলেও নেত্রী এ নিয়ে নবমবারের মতো দলের সভাপতি নির্বাচিত হয়েছেন। আমি আগেও বলেছি, এখনও বলছি, আওয়ামী লীগের শেখ হাসিনা অপরিহার্য।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি সম্পূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়ায় গঠন করা হয়েছে উল্লেখ করে কাদের বলেন, আমরা একটি গণতান্ত্রিক দল। কাউন্সিলেও সম্পূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়া অনুসরণ করা হয়েছে। আপনারা লক্ষ করেছেন, সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নাম প্রস্তাবের পর নির্বাচন কমিশন তিন তিন বার কাউন্সিলরদের বলেছেন, আর কোনো প্রস্তাব আছে কি না। প্রস্তাব না থাকায় কমিশন আমাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেছে।

কাদের বলেন, নেত্রী দলের সভাপতি নির্বাচিত হওয়ার পর কাউন্সিলররাই তাকে বাকি কমিটি, উপদেষ্টা কমিটি ও স্থানীয় সরকার বোর্ড নির্বাচনের দায়িত্ব দিয়েছেন। পরে প্রেসিডিয়াম সদস্যসহ কমিটির বেশিরভাগ সদস্যের নাম ঘোষণা করেছেন সভাপতি। এখনো কিছু কিছু পদ খালি আছে। আমরা আশা করছি, দুয়েকদিনের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার কাজ শেষ করে আমরা সবাইকে নিয়ে নতুন উদ্যমে কাজ শুরু করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap