শেষ ম্যাচে বিশ্রাম পাবেন মুশফিক!

পাকিস্তান সফরের তৃতীয় দফাতেও যাবেন না মুশফিকুর রহিম। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক প্যানেলকে এ কথা তিনি সাফ জানিয়ে দিয়েছেন। তাই, জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডের দল নিয়ে নতুন করে ভাবতে শুরু করেছে বিসিবি।

প্রধান নির্বাচক জানিয়েছেন, তৃতীয় ওয়ানডেতে বাদ পড়ার সম্ভাবনা আছে মুশফিকের। পাকিস্তানে যাবেন এমন কাউকে তার জায়গায় খেলানোর কথা ভাবছেন তারা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিনি গতকাল বলেন, ‘আমাদের পাকিস্তান সফর আছে। তাই আমরা মুশফিককে ডেকেছিলাম, ওর সিদ্ধান্ত জানার জন্য। যে ও পাকিস্তানে যাবে কি না, নিজের সিদ্ধান্ত বদলাবে কি না। সে সরাসরি বলে দিয়েছে যাবে না। আমরা টিম ম্যানেজম্যান্টের সঙ্গে বসে পরিকল্পনা করেছি যে, যেহেতু পাকিস্তানে একটা ওয়ানডে আছে। তাই জিম্বাবুয়ের সঙ্গে সিরিজটা যদি ২-০ হয়ে যায়, তাহলে শেষ ম্যাচের জন্য পাকিস্তানে যে দলটা খেলবে, সেই এগারোজনকে খেলার চিন্তাভাবনা করছি।’

দুই দফায় পাকিস্তান সফর করে এসেছে বাংলাদেশ দল। কোনোবারই যাননি মুশফিকুর রহিম। সেই নিয়ে বিসিবি মুশফিকের ওপর ক্ষিপ্ত। কোনো লুকোছাপা নয়, প্রকাশ্য সংবাদ ব্রিফিংয়েই সেই ক্ষোভ ঝেড়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

ঘটনা এতটাই বেগতিক যে, বোর্ডের পক্ষ থেকে মুশফিককে বলা হয়েছে এবার পাকিস্তান সফরে না গেলে তাকে ওয়ানডে দলের জায়গাও হারাতে হবে। আর গুজব উঠেছে, জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের আগেই বিসিবি সভাপতির নির্দেশে এই ‘হুমকি’ মুশফিককে দিয়ে রেখেছেন প্রধান নির্বাচক নান্নু। এমন বিতর্ক যখন তুঙ্গে, তখন তিনি মুখ খুলেছেন এই প্রসঙ্গে। জানালেন, বোর্ড সভাপতির এমন কোনো নির্দেশনা ছিল না।

বললেন, ‘যেসব খবরের কথা বলছেন, আমরাও দেখেছি। এটা ঠিক না। আমরা আনুষ্ঠানিকভাবে ওকে জিজ্ঞেস করেছিলাম, যাবে কি না। টিম ম্যানেজম্যান্ট ও আমরা একসঙ্গে বসেছিলাম, হেড কোচও ছিল। সে সরাসরি বলেছে যে, যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap