সন্ধ্যায় কোভিড-১৯ নিয়ে ভার্চুয়াল সম্মেলনে থাকছেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ প্রভাব ফেলছে বিশ্ব অর্থনীতিতে। আলাদা করে প্রতিটি দেশ এবং অঞ্চলও এই ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত। এ পরিস্থিতিতে দক্ষিণ এশিয়ার অর্থনীতিতে করোনাভাইরাসের প্রভাব এবং তা মোকাবিলায় এক ভার্চুয়াল সম্মেলন আয়োজন করা হয়েছে। এতে বাংলাদেশের পক্ষে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সন্ধ্যা ৭টায় বিশ্ব অর্থনৈতিক ফোরামের এই ভার্চুয়াল সম্মেলন শুরু হবে। এই অঞ্চলের বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান ছাড়াও বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রতিনিধি উপস্থিত থাকবেন এই সম্মেলনে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন, ভার্চুয়াল সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনী বক্তব্য দেবেন।

এর আগে সন্ধ্যা ৭টায় বিশ্ব অর্থনৈতিক ফোরামের (ডব্লিউইএফ) প্রেসিডেন্ট বর্জ ব্র্যান্ড স্বাগত ভাষণ রাখবেন। এর মধ্য দিয়েই সম্মেলনটি শুরু হবে। এছাড়া কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে সবাইকে ব্রিফ করবেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক ডা. পুনম খেত্রপাল সিং।

সম্মেলনের সূচি থেকে জানা গেছে, করোনা পরিস্থিতি নিয়ে বিশেষ গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরবেন বিশ্ব অর্থনৈতিক ফোরামের স্বাস্থ্য ও স্বাস্থ্যসেবা বিষয়ক প্রধান আরনাউড বার্নার্ট। এছাড়া সম্মেলনে অংশগ্রহণকারীদের মতামতও নেওয়া হবে। রিজিয়নাল অ্যাকশন গ্রুপ ফর সাউথ এশিয়ার সদস্যরাও সম্মেলনে উপস্থিত থাকবেন।

বিশ্ব অর্থনৈতিক ফোরামের পক্ষ থেকে সারসংক্ষেপ ও ভবিষ্যৎ পদক্ষেপ তুলে ধরার মাধ্যমে ভার্চুয়াল এই সম্মেলন শেষ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap