সৈয়দ আশরাফ রাজনীতির অনুকরণীয় দৃষ্টান্ত : কাদের

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে বাংলাদেশের রাজনীতির জন্য এক অনুকরণীয় দৃষ্টান্ত বলে উল্লেখ করেছেন দলটির বর্তমান সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (০৩ জানুয়ারি) রাজধানীর বনানী কবরস্থানে সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কবরে দলের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো শেষে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সৈয়দ আশরাফ বাংলাদেশের রাজনীতির জন্য এক অনুকরণীয় দৃষ্টান্ত। তিনি বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী সৈয়দ নজরুল ইসলামের সুযোগ্য সন্তান। ১৯৭৫-পরবর্তী সময়ে তিনি অনেক ত্যাগ স্বীকার করেছেন। পরবর্তীতের তিনি সফলতার সঙ্গে দুবার দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

সৈয়দ আশরাফের থেকে সবারই শিক্ষা নেওয়ার আছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তার নম্রতা, সততা ও বিনয় ভবিষ্যৎ রাজনীতিকের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত। বাংলাদেশের রাজনৈতিক পরিবেশে একজন পারফেক্টম্যান ছিলেন তিনি।

প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের কবরে শ্রদ্ধা জ্ঞাপন শেষে মোনাজাত করেন উপস্থিত আওয়ামী লীগের নেতারা। শ্রদ্ধা নিবেদনের সময় দলটির কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠন সৈয়দ আশরাফের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

এ সময় প্রয়াত এ নেতার জন্য পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন তার বোন কিশোরগঞ্জ-১ সংসদীয় আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর।

২০১৯ সালের এই দিনে সিঙ্গাপুরের একটি হাসপাতালে সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যু হয়। আজ ছিল তার প্রথম মৃত্যুবার্ষিকী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap