স্বাস্থ্যবিধি মেনে চলুন, সংক্রমণ কমে যাবে : স্বাস্থ্যমন্ত্রী

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, স্বাস্থ্যবিধি মেনে চললে এই মরণ ভাইরাসের সংক্রমণ এমনিতেই কমে যাবে। তাই সংক্রমণ কমাতে হলে মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি। পাশাপাশি বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে, শারীরিক ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। আর অসুস্থ হলে করোনার টেস্ট করাতে হবে। ভ্যাকসিনের অপেক্ষায় না থেকে সবধরনের স্বাস্থ্যবিধি মেনে চললে এমনিতেই করোনার সংক্রমণ কমে যাবে বলেও মন্তব্য করেন তিনি।

শনিবার (২২ আগস্ট) দুপুরে মানিকগঞ্জ বাসস্ট্যান্ডে স্থানীয় সরকার প্রকৌশল (এলজিইডি) আয়োজিত রাস্তা প্রশস্তকরণ এবং মেরামত কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

একই সময় মন্ত্রী ১০ কোটি টাকা ব্যয়ে মানিকগঞ্জ-বাংলাদেশ হাট-তিল্লী-ছনকা-নাগরপুর ২২ কিলোমিটার রাস্তা প্রশস্তকরণ এবং মেরামত কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

জাহিদ মালেক বলেন, ভারত-যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বহু দেশেই করোনা সংক্রমণ অনেক বেশি। সে তুলনায় বাংলাদেশে জনসংখ্যা অনুপাতে করোনা সংক্রমণ বিশ্বের যেকোনো দেশের চেয়ে অনেক কম। করোনা সংক্রমণ কমিয়ে রাখা সম্ভব হয়েছে স্বাস্থ্যসেবা ভালো থাকার কারণে।

অনুষ্ঠানে ২১ আগস্ট গ্রেনেড হামলার কথা উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত গ্রেনেড হামলা করে দেশকে একটি মৌলবাদী অকার্যকর রাষ্ট্র বানাতে চেয়েছিল। তারা দেশের উন্নয়ন চায়নি। শেখ হাসিনা ক্ষমতায় এসে দেশের অনেক উন্নয়ন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap