২ মাস পর উড়ল উড়োজাহাজ

করোনা পরিস্থিতিতে দীর্ঘ ২ মাস ৭ দিন পর কর্মব্যস্ত হয়ে উঠেছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর।

সোমবার (১ জুন) থেকে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে অভ্যন্তরীণ ৩ রুটে প্লেন চলাচল শুরু হয়েছে। ফলে এদিন সকাল থেকেই বিমানবন্দরে ভিড় জমাতে থাকেন যাত্রীরা।

করোনা প্রতিরোধের অংশ হিসেবে বিমানবন্দরে নানা পদক্ষেপ নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। টার্মিনালে প্রবেশের আগে থার্মাল স্ক্যানার দিয়ে যাত্রীদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে। এছাড়া বেবিচকের পক্ষ থেকে হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস ও মাস্ক দেওয়া হচ্ছে যাত্রীদের।

শারীরিক দূরত্ব নিশ্চিত করতে যাত্রীরা নির্দেশ মতো নির্ধারিত স্থানে দাঁড়াচ্ছেন কিনা, সেসব তদারকিতে কাজ করছেন বেবিচকের নিরাপত্তা কর্মীরা।

সোমবার সকালে গিয়ে দেখা যায়, স্বাস্থ্য বিধি মেনেই যাত্রীরা বিমানবন্দরে আসছে। শারীরিক দূরত্ব মেনেও টার্মিনালে প্রবেশ করছে যাত্রীরা। ইউএস-বাংলা এয়ারলাইন্স, নভোএয়ার ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নির্ধারিত ফ্লাইট সমূহ ঢাকা থেকে সিলেট, চট্টগ্রাম ও সৈয়দপুরে ছেড়ে গেছে।

এদিকে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে সোমবার সকালে বিমানবন্দর পরিদর্শনে যান বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান।

এসময় সংবাদমাধ্যমকে তিনি বলেন, সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের চলাচলের ব্যাপারে তদারকি করা হচ্ছে। এখানে কোনো গাফলতি নেই। আমাদের পক্ষ থেকে যাত্রীদের সুরক্ষা সামগ্রীও দেওয়া হচ্ছে। আমরা এয়ারলাইন্সগুলোকে নির্দেশনা দিয়েছি, ৭০ ভাগের বেশি যাত্রী না নিতে। এছাড়াও এয়ারলাইন্সগুলো যাত্রার আগের দিন যাত্রীকে ফোন করে বলে দেবে, যদি তিনি অসুস্থ থাকেন সে ক্ষেত্রে বিমানবন্দরে না আসতে। আমরা আশা করি, যাত্রীরা সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে চলবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap